ইমেইল মার্কেটিং ট্রেনিং

Email Marketing Training

(5 votes, average: 5.00 out of 5)

You need to be a registered member to rate this.

মার্কেটিংয়ের জন্য ইমেইল মার্কেটিং একটি শক্তিশালী এবং গুরুত্বপূর্ণ হাতিয়ার। ইমেইল মার্কেটিং এতটাই কার্য্যকর একটি টেকনিক যে, এটি দ্বারা অল্প সময়ে অনেক গ্রাহকের কাছে পণ্য প্রচার করা যায়। ইমেইল মার্কেটিং ব্যবসা বিকাশে এবং গ্রাহকের সাথে ঘনিষ্ঠ সর্ম্পক তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যার কারণে বিভিন্ন প্রতিষ্ঠান ইমেইল মার্কেটিংয়ের প্রতি আগ্রহী হচ্ছে তাদের পণ্য বা সেবার অধিকতর প্রচারের জন্য। প্রতিষ্ঠানগুলো বা অনেকে ব্যক্তিগতভাবে ইমেইল মার্কেটিং থেকে আয় করার জন্য এ বিষয়ে বিভিন্ন কাজ অন্যের কাছ থেকে করে নিচ্ছে।

Email Marketing Training

Who Can Join This Email Marketing Training

* Email Marketing Training in Dhaka is for those people who want to build their career based on outsourcing platform such as Upwork, Freelancer, Fiverr, Peopleperhour, Guru and Microworker etc freelancing Earning Environment.

* Email Marketing Course is for those people who want to earn staying home form online.

* Email Marketing Training is for those people who want to perform internet website marketing.

* This Email Marketing Course Outline is for those people who want to get his/her business website top of every search engine.

* This Email Marketing Training Outline is for those people who have basic knowledage about basic computer, microsoft application and internet environment.

* Don't wasting your time. Learning Email Marketing and runing outsourcing earning Stay from home

Training Feature

    • SEO Full Training
    • Training Duration – 2 Month Plus
    • Total – 20 Class
    • Weekly – 1/2/3 Class

Training Fees & Facilities

    TK.10,000.00

    • Certificate – Available
    • Free Support – Available

Batch Schedule

    • Admission – Going on..
    • Next Batch Start – 18 January, 2019
    • Per Batch – 6 Students
    • New Batch Start – Every Week.

ইমেইল মার্কেটিং ট্রেনিং

Email Marketing Training

কিভাবে করবেন ইমেইল মার্কেটিং?

ইমেইল মার্কেটিং করার জন্য প্রথমেই আপনার লাগবে মেইল লিস্ট। তো কাজটি আপনি করতে পারেন গ্রাহকদের মেইল কিনে ( এখান থেকে ইমেইল লিস্ট কিনতে পারেন ) অথবা নিজেই আপনার সার্ভিস নিতে আগ্রহী এমন গ্রাহকের মেইল সংগ্রহ করতে পারেন। নিচের ধারাবাহিক পদ্ধতি অনুসরণ করে আপনিও পারেন ইমেইল মার্কেটিং করতে।


১. আপনার লক্ষ্য ঠিক করুন


প্রথমেই ঠিক করুন আপনি কি করতে চান? আপনি কি আপনার পণ্যর বিক্রি বাড়াতে চান? আপনার ব্রান্ড সম্পর্কে মানুষকে জানাতে চান? নাকি আপনার ওয়েবসাইটে ভিজিটর আনতে চান?


২. ইমেইল মার্কেটিং প্রভাইডার নির্বাচন করুন


আপনি কোন ইমেইল ক্লায়েন্ট থেকে হাজার হাজার মেইল পাঠাতে পারবেন না। তাই আপনাকে কোন ইমেইল মার্কেটিং প্রভাইডারের সাহায্য নিতে হবে। Mailchimp, AWeber, Getresponse এগুলোর সাহায্য নিতে পারেন।


৩. শুরু করুন লিস্ট বিল্ডিং


কেন করবেন:


ইমেইল মার্কেটিং কার্যকর কেন:

স্প্যাম ফিল্টার উন্নত হওয়ায় পূর্বের মত স্প্যাম ইমেইলের বিস্তার না থাকায় এর বিশ্বস্থতা রয়েছে।
নির্দিষ্ট সময়ে গ্রাহকের কাছে পৌঁছানো যায়।
অন্য টাইপের প্রচার যেমন ওয়েবসাইট, সোস্যাল মিডিয়া ইত্যাদির প্রচারগুলো গ্রাহক নাও পেতে পারে, তবে ইমেইল গ্রাহকের ইনবক্সে পৌঁছাবে।
নির্দিষ্ট গ্রাহক টার্গেট করার সুবিধা।
এটা নিয়মিত রাখা সহজ এবং অনেক বিষয় স্বয়ংক্রিয়ভাবে হয়।
যে কোনো ধরনের এবং আকারের ব্যবসার জন্য উপযুক্ত।
অপেক্ষাকৃত সস্তা।
অনেক অল্প সময়ে বেশী প্রচারের জন্য বিক্রির পরিমাণ বেড়ে যায় এবং দ্রুত ফল পাওয়া যায়।
আপনি কতবার তাকে মেইল পাঠাবেন।
আপনি তাকে কি কি ডিস্কাউন্ট দিবেন। তার মেইলটি আপনার কাছে নিরাপদ।

৪. ইমেইল সাবজেক্ট এবং টেম্পলেট


মেইলে আর্কষনীয় সাবজেক্ট দিন। প্রয়োজন হলে ২০ মিনিট সময় নিন সাবজেক্ট লিখতে এবং রিসার্চ করুন গ্রাহক আসলেই কি ধরনের অফার নিতে চায়। কারন গ্রাহক দুই সেকেন্ডেই সিদ্ধান্ত নিবে সে আপনার মেইলটি খুলবে কি খুলবে না। একটি ভাল টেম্পলেট বাছাই করুন এবং সেখানে আপনার অফার সম্পর্কে কিছু তথ্য দিন।


৫. কতবার মেইল পাঠাতে চান তা নির্বাচন করুন


আপনি কি প্রতিদিন , সাপ্তাহিক নাকি মাসে একবার মেইল পাঠাতে চান তা নির্বাচন করুন।


৬. পর্যবেক্ষন করুন


এই ধাপেই আপনার আসল কাজগুলো কারতে হবে। এখানে দেখতে হবে আপনার মেইলের সাবজেক্ট ঠিক আছে কিনা, মেইল পাঠানোর টাইমিং, ছবি অথবা ছবি ছাড়া মেইল, মেইল কি ইনবক্সে ধুকছে নাকি স্প্যামে যাচ্ছে। এখান থেকেই বুঝতে পারবেন আপনার গ্রাহকরা মেইল কি ফ্রিকোয়েন্সিতে পেতে চাচ্ছে। কি কি ভুল হচ্ছে সেগুলো সংশোধন করুন।


৭. মেইল কালেকশন চালু রাখুন


মার্কেটিং একটি চলমান প্রক্রিয়া তাই আপনাকে পুরাতন গ্রাহকের সাথে সাথে নতুন গ্রাহকের দিকেও মনযোগ দিতে হবে। তাই ল্যান্ডিং পেজ, সার্ভে টুল, পপ আপ প্লাগিন, ফেসবুক ইত্যাদি মাধ্যম ব্যবহার করে মেইল সংগ্রহ করুন।


মন্তব্য:


সর্বপরি একজন ভাল ইমেইল মার্কেটার হতে গেলে আপনাকে লক্ষ লক্ষ ইমেইল সংগ্রহ না করলেও চলবে এবং হাজার হাজার মার্কেটিং স্ট্রাটেজি না জানলেও চলবে। আপনাকে আপনার জন্য সঠিক স্ট্রাটেজি এবং সঠিক মেইল গুলো বাছাই করতে হবে। আর ইমেইল মার্কেটিংয়ের মত এত বিস্তারিত বিষয় একটি আর্টিকেলে লিখে শেষ করা সম্ভব নয়। ধন্যবাদ সবাইকে সময় নিয়ে পোষ্টটি পড়ার জন্য। সামনে দেখা হবে নতুন কনো বিষয় নিয়ে। তত দিন ভাল থাকুন।

সোশ্যাল মিডিয়া মার্কেটি

Email Marketing Training

Start Building Freelancing Career by Getting Training From Smart Outsourcing Solutions Today! for Instant Access? Call us Now! 01537587949

আপনার মতামত লিখুন :