Scope-of-Graphic-Designing

গ্রাফিক ডিজাইনিং শিখে ছাত্র জীবনেই স্মাট ক্যারিয়ার করে আয় শুরু করুন।

Facebook Boost Service

বর্তমানে বাংলাদেশসহ সারা বিশ্বে প্রতিনিয়ত ফ্রিল্যান্সিং জনপ্রিয়তা পাচ্ছে। বাংলাদেশী তরুণ তরুণীদের ফ্রিল্যান্সিং পেশায় যুক্ত হওয়া এখন একটি আলোচিত বিষয়, কারণ আমাদের ফ্রিল্যান্সারের সংখ্যা খুব দ্রুত বেড়েই চলেছে। তাই এদেশের তরুণ তরুণীদের জন্য ফ্রিল্যান্সিং পেশা হতে পারে নিজেদের স্বাবলম্বী করার একটি ভালো সুযোগ।গ্রাফিক্স ডিজাইন শিখে স্থানীয় বা আন্তর্জাতিক মার্কেটপ্লেসে নিশ্চিত আয় করার লক্ষ্যে বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম শুরু করছে স্মাট আউটসোসিং স্যালুসন। দেশ-বিদেশে গ্রাফিক্স ডিজাইনের অনেক বেশি চাহিদা রয়েছে। শুধু বাংলাদেশেই একজন গ্রাফিক্স ডিজাইনার প্রাথমিক অবস্থায় কমপক্ষে ৮ থেকে ৩০ হাজার টাকার চাকরি পেয়ে থাকেন। দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে স্মাট আউটসোসিং স্যালুসন ফটোশপ ও ইলাস্টেটর নিয়ে গ্রাফিক্স ডিজাইনে প্রশিক্ষণ দিতে যাচ্ছে। প্রশিক্ষণে একই সঙ্গে অনলাইনে কাজ করার পদ্ধিতি শেখানো হবে।

কেন গ্রাফিক ডিজাইনে ফ্রিল্যান্সিং করবেন?

ঠিক এই মুহূর্তে বাংলাদেশী ফ্রিল্যান্সারদের কাছে জনপ্রিয় কাজ গুলোর মধ্যে অন্যতম গ্রাফিক ডিজাইন। কোটি কোটি ডলারের এই বাজারে ইতি মধ্যেই বাংলাদেশের ডিজাইনারা সুনাম অর্জন করেছে। বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সামনের দিন গুলোতে এই মার্কেটপ্লেস গুলো আরও অনেক বেশী প্রতিষ্ঠিত হবে এবং অর্থ উপার্জন এর সম্ভাবনাও বাড়বে।

গ্রাফিক্স ডিজাইনের উপর আয়

প্রতি মাসে একজন গ্রাফিক্স ডিজাইনারের আয় কত হতে পারে? একজন গ্রাফিক্স ডিজাইনার প্রতি বছরে গ্রাফিক্স ডিজাইনের কাজ করে ১ লাখ ডলার বা প্রায় ৮০ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারে। বাংলাদেশে গ্রাফিক্স ডিজাইনে ডিপ্লোমাধারীর বেতন মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা।

৩ মাসের প্রফেশনাল গ্রাফিক্স কোর্স

অ্যাডোব ফটোশপ, অ্যাডোব ইল্যাস্ট্রেটর।

এই কোর্সে গ্রাফিক্স ডিজাইন, টাইপোগ্রাফি, গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার ও টুলের ব্যবহার, মার্কেটট্রেন্ড সম্পর্কে ধারণা ও অনলাইন মার্কেটেপ্লেসে কাজ করার জন্য প্রয়োজনীয় সকল বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক প্রশিক্ষণ দেওয়া হবে। কোর্স শেষে ইন্টার্নশিপ, লাইফ টাইম সাপোর্টের পাশাপাশি রয়েছে পার্ট-টাইম বা ফুল টাইম চাকরি করার সুযোগ।

গ্রাফিক ডিজাইন কোর্স

আগামী মাস থেকে আমি গ্রাফিক ডিজাইন কোর্স এর উপড় নতুন কোর্স শুরু করতে চাচ্ছি। আগ্রহী প্রার্থীরা এখনই এই ফর্মটি পূরন করুন। আমি নিজেই আপনাদের সাথে যোগাযোগ করবো।

বি:দ্র: এগুলি ফ্রী কোর্স নয়, পেইড কোর্স।

এখানে রেজিষ্ট্রেশন করলে ট্রেইনিং এ ভর্তি হবার সময় ১০০০ টাকা ছাড় পাবেন।

গ্রাফিক্স ডিজাইন কোর্সটিতে যা থাকবেঃ

১. লোগো ডিজাইন
২. ফ্লেক্স ডিজাইন
৩. গ্রিডিং কার্ড ডিজাইন
৪. বিজনেস কার্ড ডিজাইন
৫. বিজনেস ফর্ম ডিজাইন
৬. ব্রুসিয়ায় ডিজাইন
৭. ক্যালেন্ডার ডিজাইন
৯. ক্যাটালগ ডিজাইন
১০. পোস্টার ডিজাইন
১১. লেটার হেড ডিজাইন
১২. বুক কাভার ডিজাইন
১৩. নিউজ পেপার ও ম্যাগাজিন ডিজাইন
১৪. ই-বুক ডিজাইন
১৫. ফ্লাইর ডিজাইন
১৫. টি শার্ট ডিজাইন
১৭. প্যান্ট ডিজাইন
১৮. আরও অনেক…